আজ রাত থেকে শুরু হচ্ছে শেকৃবিতে অনলাইনে ভর্তি আবেদন

আজ রাত থেকে শুরু হচ্ছে শেকৃবিতে অনলাইনে ভর্তি আবেদন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন আজ রাত ১২ টায় (২৫ অক্টোবর) থেকে অনলাইনে শুরু হচ্ছে। চলবে আগামী ২৫ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত। রাত ১২ টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রম উদ্বোধন করবেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ ডিসেম্বর। ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতে যেকোন সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবে। ভর্তি পরীক্ষার আবেদন ফি ৯০০/- টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরন করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরনের সময় প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে। বিজ্ঞান গ্রুপে ২০১৩ বা ২০১৪ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ২০১৫ বা ২০১৬ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের  পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উত্তীর্ণ হতে হবে। এসএসসি ও এইচএসসি এর প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০০ সহ সর্বমোট  জিপিএ ন্যূনতম ৭.০০ থাকতে হবে। ৩ টি অনুষদে মোট আসন সংখ্যা ৫১৫। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারী মেডিসিন অনুষদ ৯০। একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে ‘ফিসারিজ ও একোয়াকালচার’ অনুষদেও নির্দিষ্ট সংখ্যক ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হতে পারে। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় সর্বমোট জিপিএ-৭.০০ থাকতে হবে। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-  www.sau.edu.bd  থেকে বিস্তারিত জানা যাবে।

আবেদনের পদ্ধতি ঃ  ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনপত্র কেবলমাত্র অনলাইনে পূরণ করা যাবে এবং আবেদন ফি ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড (DBBL) এর মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে হবে।আবেদনপত্র পূরণের  সময় প্রার্থীর একটি পাসপোর্ট আকারের সম্প্রতি তোলা রঙিন ছবির সফ্ট কপি (JPG Format: ফাইল সাইজ ৫০ কিলো বাইটের মধ্যে) আপলোড  করতে হবে। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করা হলে সাথে সাথে প্রার্থীকে একটি ID No. দেয়া হবে। ID No. সম্বলিত ডকুমেন্টটি প্রিন্ট করে রাখতে হবে। আবেদন ফি (টাকা) জমা দেওয়া ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের জন্য ID No. টি প্রয়োজন হবে। উক্ত ID No.এর অনুকূলে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (DBBL) এর মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৮৮ নং একাউন্টে

আবেদন ফি বাবদ ৯০০/- (নয়শত টাকা মাত্র) জমা দিতে হবে। ২৬ নভেম্বর হতে ০৫ ডিসেম্বর মধ্যে প্রার্থীর প্রবেশপত্র ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে। ID No. ব্যবহার করে ওয়েবসাইট থেকে উক্ত সময়ের মধ্যে প্রবেশপত্রটি প্রিন্ট করে নিতে হবে। ভর্তি পরীক্ষার সময় প্রবেশপত্র অবশ্যই সাথে থাকতে হবে।

GCE ‘O’ লেভেল এবং GES ‘A’ লেভেল পাশকৃত প্রার্থীগণকে রেজিস্ট্রার কার্যালয় থেকে ভর্তির নির্ধারিত ফি জমা দিয়ে আবেদনপত্র সংগ্রহ পূর্বক পূরণ করে জমা দিতে হবে।

আগ্রহী বিদেশী প্রার্থীগণ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবে (Foreign applicants may apply by using the university web link: www.sau.edu.bd)|

 

মো ঃ বশিরুল ইসলাম

জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)

জনসংযোগ ও প্রকাশনা দফতর

মোবাইল-০১৭১৬-৫৮১০৮৬।

Post Date :  16 Nov, 2016

Latest News

Call For NEF Fellowship Application

Dated    23 Mar 2017

NOC For Pritilota Sordar

Dated    22 Mar 2017

NOC Of Dr. M. Salahuddin M. Chowdhury

Dated    22 Feb 2017

Result Of SAU Admission Test 2017

Dated    12 Dec 2016

Register Now To Get Your Smart Card

Dated    19 Jul 2016