শেকৃবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি শুরু সোমবার

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে। চলবে ২৯ ডিসেম্বর পযর্ন্ত। মূল মেধা তালিকা থেকে ভর্তি ২৬ ও ২৭ ডিসেম্বর এবং অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ২৯ ডিসেম্বর। অপেক্ষমান তালিকা থেকে ভর্তিচ্ছু প্রার্থীদের ২৮ ডিসেম্বর বেলা ২ ঘটিকার মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে রেজিস্ট্রার কার্যালয়ে প্রবেশপত্র জমা দিতে হবে এবং একই দিন মেধাক্রম অনুসারে ভর্তিযোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ক্লাশ শুরু হবে ০৩ জানুয়ারি।
ভর্তির সময় শিক্ষাগত যোগ্যতার সকল মূল গ্রেডসীট, ০৩ কপি সত্যারিত রঙিন ছবি, মুক্তিযোদ্ধার কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সনদপত্র অথবা ১৯৯৭ থেকে ২০০১ পর্যন্ত বাংলাদেশের মুক্তিযোদ্ধা সংসদের অধীনে তৎকালীন প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত মুক্তিযোদ্ধার সার্টিফিকেট এবং নাতি নাতনির ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সহিত আতœীয়তার সম্পর্ক প্রমাণের জন্য ইউনিয়ন পরিষদ/ওয়ার্ড কমিশনার এর সার্টিফিকেট। ওয়ার্ড (পোষ্য) কোটার ক্ষেত্রে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ/দপ্তর প্রধানের সুপারিশের আলোকে রেজিস্ট্রার কর্তৃক প্রদত্ত প্রত্যায়ন পত্র। উপজাতি, আদিবাসী, ওযার্ড (পোষ্য), হরিজন ও দলিত সম্প্রদায় কোটার ক্ষেত্রে উপযুক্ত প্রমানপত্রের মূল কপি জমা দিতে হবে। প্রার্থী কর্তৃক সরবরাহকৃত কোন তথ্য ভূল বা অসত্য প্রমানিত হলে প্রার্থী ভর্তির অযোগ্য বলে গন্য হবে। এমনকি ভর্তির পরেও কোন তথ্যগত ভুল বা অসত্য প্রমানিত হলে ভর্তি বাতিল বলে গন্য হবে।
ভর্তির জন্য নূন্যতম ১৯ হাজার টাকা লাগবে, তবে এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ভর্তির জন্য অতিরিক্ত ২ হাজার এবং এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে জন্য অতিরিক্ত ৪ হাজার ১শত ৭৫ টাকা লাগবে।
৪ টি অনুষদে মোট আসন সংখ্যা ৫৪০। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫, এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারী মেডিসিন অনুষদ ৯০ এবং ফিসারিজ ও একোয়াকালচার অনুষদে ২৫। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-িি www.sau.edu.bd  থেকে বিস্তারিত জানা যাবে।

 

মো. বশিরুল ইসলাম
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
জনসংযোগ ও প্রকাশনা দফতর
মোবাইল-০১৭১৬-৫৮১০৮৬।

Post Date :  26 Dec, 2016

Latest News

Result Of SAU Admission Test 2017

Dated    12 Dec 2016

Register Now To Get Your Smart Card

Dated    19 Jul 2016