২১ আগস্টের গ্রেনেড হামলার ষড়যন্ত্রকারীদের বিচার চান শেকৃবি ভিসি

প্রেস রিলিজ

২১ আগস্টের গ্রেনেড হামলার ষড়যন্ত্রকারীদের বিচার চান শেকৃবি ভিসি

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রকৃত অপরাধী এবং হুকুমের আসামীদের যথোপযুক্ত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ । তিনি বলেন, ২০০৪ সালেল ২১ আগস্টের এই গ্রেনেড হামলা কোন বিচ্ছিন ঘটনা ছিল না। এটা ছিল ৭৫ এর ১৫ই আগস্টেরই পরবর্তী রুপ। আওয়ামীলীগ তথা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে চিরতরে নেতৃত্ব শূন্য করে দেয়াই ছিল এর লক্ষ্য। অবিলম্বে এই গ্রেনেড হামলার পিছনে দায়ী ব্যাক্তিদের খোজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিত। তা না হলে স্বাধীনতা বিরোধী জঙ্গী শকুনেরা আবারও হামলা চালাবে। ক্ষতবিক্ষত করবে এদেশের মানচিত্রকে, রক্তরঞ্জিত হবে লাখ শহীদের রক্তে অর্জিত লাল সবুজের পতাকা।
প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, সেদিন গ্রেনেড হামলার সময় মহান আল্লাহপাকের অশেষ রহমত এবং আওয়ামী লীগের ত্যাগী নেতা-কর্মীদের মানবঢাল তৈরির ফলে জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও শহীদ হয়েছিলেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান এর সহধর্মিনী আইভী রহমানসহ ২৪ জন নেতা-কর্মী। জননেত্রী শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা-কর্মী গুরুতর আহত হয়ে শরীরে স্পিøন্টার নিয়ে আজো মানবেতর জীবন-যাপন করছে। এখনও অনেক নেতা-কর্মী সেদিনের সেই হামলার মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। অথচ ঘাতকদের অনেকেই আজও মুক্ত স্বাধীন জীবন যাপন করছে। মারাত্মক আহত হয়েছিলেন সেদিন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, আমির হোসেন আমু, আব্দুর রাজ্জাক, সুরঞ্জিত সেন গুপ্ত, ওবায়দুল কাদের, এডভোকেট সাহারা খাতুন, মোহাম্মদ হানিফ, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনড হামলায় নিহত সকল আওয়ামীলীগ নেতাকর্মীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধাঞ্জলি এবং আহতদের প্রতি আন্তরিক সহমর্মিতা।

 

(মোঃ বশিরুল ইসলাম)
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
জনসংযোগ ও প্রকাশনা দফতর
০১৭১৬-৫৮১০৮৬

Post Date :  21 Aug, 2017

Latest News

Notice For Seminar

Dated    14 Nov 2017

SAU Observes One Health Day 2017

Dated    06 Nov 2017

Job Opportunity

Dated    19 Apr 2017

Invitation For FAME Scholarship

Dated    19 Apr 2017

Call For NEF Fellowship Application

Dated    23 Mar 2017

Register Now To Get Your Smart Card

Dated    19 Jul 2016