Mujib Logo

  • +880244814020
  • Fax: +880244814003
  • info@sau.edu.bd

News and Event Details

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে চালু হলো এম.এস. ইন ফুড সেফটি কোর্স ও ফুড সেফটি ল্যাব

Post Date: 2024-02-11
image

তারিখ: ১১-০২-২০২৪ ইং

প্রেস বিজ্ঞপ্তি
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে চালু হলো এম.এস. ইন ফুড সেফটি কোর্স ও ফুড সেফটি ল্যাব

নেদারল্যান্ড সরকারের সহায়তায় (OKP-BGD-104475 Project) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে চালু হয়েছে এম.এস. ইন ফুড সেফটি কোর্স ও উদ্ভোধন করা হয়েছে ফুড সেফটি ল্যাব। যেখানে ছাত্র-ছাত্রীরা ফুড সেফটি বিষয়ক বিভিন্ন গবেষণার সুযোগ পাবে। আজ রবিবার সকাল ১০.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের চতুর্থতলার কনফারেন্স রুমে এম.এস. ইন ফুড সেফটি কোর্সের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশনের মাধ্যমে প্রথমবারের মত এ কোর্সের উদ্ভোধন করা হয়। এছাড়া সকাল ১০ টায় ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রে ফুড সেফটি ল্যাবের উদ্ভোধন করে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কেক কাটাসহ ফুড সেফটির গুরুত্ব তুলে ধরে অতিথিরা বক্তব্য রাখেন। 
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মি. থেইস ওস্ট্রা, চার্জ দ্যা অ্যাফেয়ার্স, নেদারল্যান্ড এম্বাসী। প্রফেসর ড. মো: তাজুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. অলোক কুমার পাল, ফাউ এর সহকারী প্রতিনিধি (Assistant FAO Representative) মি. নুর আহমেদ খন্দকার, বাংলাদেশ ফুড সেফটি অথরিটির সম¥ানীত সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শোয়েব এবং প্রজেক্ট টিম লিডার মি. আটসুসি কইয়ামা ও ডেপুটি প্রজেক্ট টিম লিডার মিস মানা ইশগাকি।
অনুষ্ঠানে OKP-BGD-104475 Project এর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পার্টের ফোকাল পারসন প্রফেসর ড. মোহাম্মদ আরিফুল ইসলাম নিরাপদ খাদ্যের নানান গুরুত্ব ও প্রজেক্টের কার্যক্রম তুলে ধরে বক্তব্য দেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন এর সাবেক সদস্য প্রফেসর ড. নুরজাহান বেগম ও পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ এর ডীন প্রফেসর ড. মো: আব্দুর রাজ্জাক। এছাড়া অনুষ্ঠানে জাইকা ও ইউএসএইড এর প্রতিনিধিসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত পোষ্টার বানানোর প্রতিযোগিতায় বিজয়ীদেরকে অনুষ্ঠানে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। 

 

ধন্যবাদান্তে

কৃষিবিদ এ. এইচ. এম. মোস্তফা কামাল
অতিরিক্ত পরিচালক
জনসংযোগ ও প্রকাশনা দপ্তর
মোবাইল-০১৭৪৩-০৪৪১২৮